লস্ট মডেস্টি টিমের অফিশিয়াল ডিসক্লেইমারঃ
.
১. লস্টমডেস্টি ব্লগ সম্পূর্ণ অরাজনৈতিক এবং অলাভজনক একটি উদ্যোগ। এটি কোনো দল, গোষ্ঠী বা সংগঠন, কারো সাথে যুক্ত না। লস্ট মডেস্টি আমাদের সমাজে ছড়িয়ে পড়া অশ্লীলতা, বিশেষ করে পর্নোগ্রাফির ভয়াবতা সম্পর্কে সচেতনতা সৃষ্টির একটি অনলাইন প্ল্যাটফর্ম/ব্লগ। লস্ট মডেস্টি কোন নির্দিষ্ট দল, গোষ্ঠী, সংগঠনকে না, বরং আল্লাহ্‌কে সন্তুষ্ট করার উদ্দেশ্যে সকল কাজ পরিচালনা করে।
.
২. লস্ট মডেস্টির সকল কর্মকান্ড অনলাইনে সীমাবদ্ধ।
.
৩. লস্ট মডেস্টির অফিশিয়াল ব্লগ, ফেইসবুক, ইন্সটাগ্রাম পেইজ এবং ইউটিউব চ্যানেল ছাড়া, এর আর কোনো অনলাইন প্ল্যাটফর্ম (গ্রুপ, আইডি, ব্লগ, সাইট, প্রোফাইল) ইত্যাদি নেই। এই অফিশিয়াল প্ল্যাটফর্মের বাইরে অন্য কোন অনলাইন প্ল্যাটফর্মের বক্তব্য/কর্মকান্ড থেকে লস্ট মডেস্টি সম্পূর্ণভাবে মুক্ত।

Website- www.lostmodesty.com
Youtube Channel- www.youtube.com/lostmodesty
Facebook Page- www.fb.com/lostmodesty
Instagram- www.instagram.com/lostmodesty
.
৪. আমাদের অফিশিয়াল পেইজ, ব্লগ, বই ও অফিসিয়াল লিফলেটে নিজস্ব যে কন্টেন্ট (আর্টিকেল, ছবি, ভিডিও, অডিও, স্লাইড) আছে সেসবের প্রতি আমরা সম্পূর্ণ দায়বদ্ধ। এর বাইরে কেউ আমাদের নাম ব্যবহার করে ভিন্ন কোন কন্টেন্ট প্রকাশ বা প্রচার করলে আমরা এর দায়ভার নিবো না।
.
৫. লস্ট মডেস্টির সকল কন্টেন্ট উন্মুক্ত। যে কেউ এগুলো অনলাইন থেকে ডাউনলোড করতে পারেন।
.
৬. কিছু প্রতিবন্ধকতার কারনে আমাদের কাজের ক্ষেত্র অনলাইনেই সীমাবদ্ধ। তবে যে কোন ব্যক্তি বা সংগঠন চাইলে কোনরূপ Manipulation (পরিবর্তন, পরিবর্ধন) ছাড়া আমাদের কন্টেন্ট ব্যবহার করে মাঠ পর্যায়ে অশ্লীলতার বিরুদ্ধে আলোচনাকেন্দ্রিক প্রোগ্রাম আয়োজন করতে পারেন। এক্ষেত্রে তাদের কার্যক্রম প্রক্রিয়ার দায়ভার শুধুমাত্র তাদের উপরই বর্তাবে। আমরা সশরীরে উপস্থিত হয়ে তাদের কাজ মনিটর করার সামর্থ্য রাখি না।
.
৭. বিভিন্ন এলাকায় কিছু ভাই সম্পূর্ণ নিজ উদ্যোগে আমাদের কন্টেন্ট ব্যবহার করে পর্নোগ্রাফির বিরুদ্ধে সচেতনতামূলক সেমিনার বা ক্যাম্পেইন করছেন। এক্ষেত্রে তারা “লস্ট মডেস্টি সাপোর্ট (সমর্থক) টিম” নাম ব্যবহার করলেও বস্তুত তাঁরা সম্পূর্ণ স্ব-উদ্যোগে নিজের অর্থায়নে এ কাজগুলো চালিয়ে যাচ্ছেন। তাঁরা আমাদের সাথে কোনভাবে যুক্ত নন, এবং তাঁরা আমাদের কোন অঙ্গ সংগঠন নন। আল্লাহ্‌ তাঁদের উত্তম প্রতিদান দিন।
.
৮. কেবলমাত্র লস্ট মডেস্টির অফিশিয়াল ফেইসবুক পেইজ, ব্লগ কিংবা ইউটিউবে চ্যানেলের বক্তব্য লস্ট মডেস্টির নিজস্ব ও অফিশিয়াল বক্তব্য হিসাবে গণ্য হবে। অন্য কোন বক্তব্য, ও কর্মকান্ডের দায় লস্ট মডেস্টি গ্রহণ করবে না।
.
৯. কোন ধরনের মানসিক/শারীরিক হয়রানী, চাঁদাবাজি, ফ্রি-মিক্সিং, অশ্লীলতা, প্রতারণা, কপটতা, অপরাধ আমরা সমর্থন বা প্রচার করি না। তাই, ‘Lost Modesty’ / ‘মুক্ত বাতাসের খোঁজে’ বা অনুরূপ নাম বা আমাদের কন্টেন্ট ব্যাবহার করে কেউ হয়রানি, চাঁদাবাজি, প্রতারণা বা অপকর্ম করার চেষ্টা করলে এই অপরাধের দায়ভার শুধুমাত্র তাদের।
.
১০. লস্ট মডেস্টি টিম কোন ব্যক্তি বা সংগঠন থেকে অর্থ সংগ্রহ করে না। কাউকে অর্থ প্রদানও করে না।
.
১১. আমরা মুসলিম। আমাদের কন্টেন্টে কোরআন-সুন্নাহ-সীরাহ সর্বোপরি ইসলামের কথা প্রত্যক্ষ/ পরোক্ষ ভাবে আসে ও আসবে ইন শা আল্লাহ্‌। এক্ষেত্রে আমরা সর্বদা অথেন্টিক সোর্স থেকে রেফারেন্স নেয়ার চেষ্টা করি। আমাদের কোন কন্টেন্ট নিয়ে কারো উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা রটনা বা বিতর্কিত মন্তব্য কাম্য নয়। এছাড়া আমাদের কোন কন্টেন্টের সাথে কোন নির্দিষ্ট ব্যক্তি বা দলের মিল খুঁজে পেলে তা একান্তই কাকতালীয়। আমরা এর দায়ভার নিবো না।
.

শেয়ার করুনঃ