বিসমিল্লাহির রহমানীর রহীম।

কাগজ-কলম নিয়ে বসে যান নিরিবিলি কোনো রুমে। তারপর স্মৃতি খুঁড়ে বের করে আনুন হস্তমৈথুন করা, পর্ন ভিডিও দেখা বা চটিগল্প পড়ার ঠিক পরের অনূভুতিগুলো। বিস্তারিত লিখুন হস্তমৈথুন করার পর বা পর্ন ভিডিও দেখার পর আপনার কতটা খারাপ লাগে, কতবার নিজেকে ধিক্কার দেন, কতবার আপনার মাটির সাথে মিশে যেতে ইচ্ছে করে। কেন আপনি হস্তমৈথুন বা পর্নোগ্রাফি দেখা ছাড়তে চান। এক এক করে লিখুন সবকিছুই। খুঁটিনাটি কিছুই বাদ দেবেন না। খুঁজে বের করুন কেন আপনি হস্তমৈথুন করেন বা পর্ন ভিডিও দেখেন। লেখা শেষে সযত্নে রেখে দিন কাগজগুলো। পরে আমাদের কাজে লাগবে এগুলো।

.

এবার একটি ডায়েরি বা খাতা নিয়ে বসুন। তারপর লিখুন, যে বছর থেকে আপনি হস্তমৈথুন করা শুরু করেছেন বা পর্ন দেখা শুরু করেছেন সে বছর এবং তারপাশে লিখুন দিনে কতবার হস্তমৈথুন করতেন বা কতক্ষণ পর্ন দেখতেন। পরের লাইন তার পরের বছরের জন্য। পরের লাইন তার পরের বছরের জন্য। এভাবে সিরিয়াল অনুযায়ী লিখতে থাকুন চলতি বছর পর্যন্ত। এটিও ভালোমতো রেখে দিন। শিশু ও অভিভাবকের নাগাল থেকে দূরে, নিরাপদে।

.

পরের কাজটুকু খুব গুরুত্বপূর্ণ। অধিকাংশ মানুষই এই কাজটি করার ব্যাপারে অনীহা দেখান। একজন ভালো বন্ধু খুঁজে বের করতে হবে আপনার। হতে পারে সেটা আপনার ক্লাসমেট, বড়ভাই, কোনো নিকটাত্মীয় বা স্ত্রী। যার কাছে আপনি মন খুলে কথা বলতে পারেন এবং যিনি আপনার গোপনীয় ব্যাপারগুলো গোপনই রাখেন। বিশ্বস্ত। তাকে সব খুলে বলুন। আপনি যে তওবা করে এই অন্ধকার জগৎ থেকে বের হয়ে আসতে চান, সেই কথা বলুন। তার সাহায্য চান। একা একা লড়াই করার চেয়ে দুজনের সম্মিলিত শক্তিতে লড়াই করা অনেক বেশি যুতসই। পর্ন/হস্তমৈথুন আসক্তি কাটানোর ক্ষেত্রে আপনি প্রায় ৫০ শতাংশ সফল হবেন, যদি এই কাজটি করতে পারেন ইন শা আল্লাহ্‌। তবে, বিপরীত লিঙ্গের গাইরে মাহরাম কারও কাছে আবার সাহায্যের জন্য যাবেন না। হিতে বিপরীত হবে।

.

আপনার সব পর্ন ভিডিও একেবারে শিফট ডিলিট দিতে হবে। মন চাইলেই যেন ইন্টারনেটে গিয়ে পর্ন ভিডিও দেখতে না পারেন সে জন্য পর্ন সাইট ব্লক করে রাখতে হবে। এ জন্য বিভিন্ন অ্যাপস এবং সফটওয়্যার আছে। “বিষে বিষক্ষয়”শিরোনামেরলেখায় বিস্তারিতআলোচনাএসেছে।আপনার সেই বিশ্বস্তবন্ধুরসহায়তায়এইঅ্যাপসবাসফটওয়্যারগুলোইন্সটলকরেনিন।শুধুআপনারবন্ধুপাসওয়ার্ডজানবেন, আপনিজানবেন না।এ কারণেচাইলেওআপনিআরপর্নদেখতেপারবেন নাআপনারডিভাইসগুলোব্যবহারকরে।এবারটার্গেটসেটকরারপালা।আপনিযদিপ্রতিদিনহস্তমৈথুনকরেন, পর্নদেখেন,তাহলেনিজেকেটার্গেটদিন, এখনথেকেআগামী৩দিনআমিহস্তমৈথুনকরব না,পর্নদেখব না/চটিগল্পপড়বনা। টার্গেটপূরণকরতে নাপারলেওসমস্যানেই।আবারতিনদিনেরটার্গেটসেটকরুন।এইটার্গেটপূরণকরতেপারলেনতুনটার্গেটঠিককরুন,আমিআগামী৭দিনহস্তমৈথুনকরব না,পর্নদেখবনা/চটিগল্পপড়বনা।এটাপূরণকরতেপারলেআবারনতুনটার্গেটঠিককরুন।আমিআগামী১৪দিনহস্তমৈথুনকরব না… এভাবেচালিয়েযেতেথাকুন।আরহ্যাঁ,প্রতিবারটার্গেটপূরণকরারপরনিজেকেপুরস্কারদিতেভুলবেননা।

.

পর্ন ভিডিও দেখার পর বা হস্তমৈথুন করার পরের অনুভূতি আপনি যে কাগজের টুকরোতে লিখেছিলেন প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে একবার সে কাগজে চোখ বুলাবেন। পর্ন ভিডিও দেখার জন্য বা হস্তমৈথুন করার জন্য মন আঁকুপাঁকু করলে দৌড়ে গোপন জায়গা থেকে বের করে আনুন ওই কাগজগুলো। মনোযোগ দিয়ে, চিন্তা করে পড়ুন। আপনি এখন খুবই ক্রিটিকাল অবস্থায় আছেন। এখন যদি আপনি আপনার প্রবৃত্তির কাছে হেরে যান, তাহলে অবস্থা খুবই খারাপ হবে। অধিকাংশ মানুষই বোঝে পর্ন দেখা খারাপ, হস্তমৈথুন করা ক্ষতিকর। কিন্তু ভেতর থেকে যখন পর্ন দেখার নেশা ওঠে তখন সে কিছুক্ষণ নিজের সঙ্গে যুদ্ধ করে, না আমি ওসব দেখব না… কিন্তু যুদ্ধ বেশিক্ষণ স্থায়ী হয় না। সে আত্মসমর্পণ করে তার প্রবৃত্তির কাছে। আপনার সকল ইচ্ছাশক্তি এক করে লড়াই করুন প্রবৃত্তির সাথে।

.

আরআল্লাহ্‌কেডাকতেথাকুনঅনবরত।বার বারমনেকরতেথাকুনএআসক্তিকীভাবেআপনাকেবঞ্চিতকরেছে জীবনউপভোগকরাথেকে! কীভয়ঙ্করক্ষতিকরেছেআপনার! আপনারজন্যকীকরুণপরিণতিঅপেক্ষাকরেআছে! জায়গাপরিবর্তনকরুন, শুয়েথাকলে উঠেবসুন।বসেথাকলেঘরথেকেবেরহয়েযান। এমন কোথাও যানযেখানেআলোআছে, মানুষআছে, যেখানেউষ্ণতাআছে।ভিযুয়ালাইযকরারচেষ্টাকরুন, বিষধর একসাপআপনাকেআষ্টেপৃষ্ঠেজড়িয়েধরেদংশনকরছে।নিজেরসমগ্রসত্তাদিয়েলড়াইকরুন।

.

প্রত্যেকসপ্তাহবাদুসপ্তাহঅন্তরসেইডায়েরিনিয়েবসুন।তারপরএকয়েকদিনেরমধ্যেআপনারপুরোঅবস্থাররিপোর্টলিখেফেলুন।এভাবেদু-একমাসকাটানোরপরডায়েরিতেলেখাআগেরবছরগুলোতেহস্তমৈথুনকরারহার, পর্ন ভিডিওদেখার পেছনে ব্যয় করাসময়েরসাথেবর্তমানঅবস্থারতুলনাকরুন।ইন শাআল্লাহ্‌দেখবেনবেশপার্থক্যএসেছে।হস্তমৈথুনকরাররেটবাপর্নভিডিওদেখারসময়অনেকটাইকমেএসেছে—আল্লাহ্‌ (সুবঃ) চাইলেহয়তোএকেবারেইকমেগেছে।দেড়-দুমাসযাবারপরও যদিআপনারঅবস্থারউন্নতিনাহয়, তাহলে সেটাচিন্তারবিষয়।হয়তোআপনারনিয়্যতেরমধ্যেঘাপলাআছে অথবাআপনিহয়তোঠিকমতোফোকাসধরেরাখতেপারছেননাবাআল্লাহ্‌র (সুবঃ) ওপরঠিকভরসাকরতেপারছেননা।আমাদেরদেখানোপদ্ধতিটাআবারপ্রথমথেকেপ্রয়োগকরাশুরুকরুনআরেকটুবেশিফোকাসডহয়ে।

.

চোখের হেফাযতের ব্যাপারে যত্নবান হোন, সপ্তাহের দুদিন (সোমবার ও বৃহস্পতিবার) রোযা রাখুন, প্রচুর পরিমাণ দান-সাদকাহ করুন। কাজ করবেই করবে ইন শা আল্লাহ্‌।

শেয়ার করুনঃ